সিলেটে ৮ ম্যাচ, ৬ জানুয়ারি শুরু হচ্ছে বিপিএল

খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হচ্ছে আগামী ৬ জানুয়ারি।

উদ্বোধনী ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ রংপুর রাইডার্স।

বিপিএল হবে তিনটি ভেন্যুতে। ঢাকার মিরপুর, চট্টগ্রাম ও সিলেটে। ১০ জানুয়ারি পর্যন্ত চলবে ঢাকার প্রথম পর্ব। চট্টগ্রাম পর্বে খেলা হবে ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত। এরপর ২৩ ও ২৪ জানুয়ারি দুদিনের জন্য ঢাকায় ফিরে বিপিএল আসবে সিলেটে। ২৭ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত সিলেট পর্ব। ৩১ জানুয়ারি পর্যন্ত সেখানে হবে মোট ৮টি ম্যাচ।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৭, ২৮ ও ৩০ জানুয়ারি; চারদিনের মধ্যে ৩ ম্যাচ খেলবে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স। নিজেদের মাঠে মাশরাফী বিন মর্তুজাদের প্রথম প্রতিপক্ষ রংপুর রাইডার্স। এরপর ২৮ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ৩০ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৩ ফেব্রুয়ারি থেকে বিপিএলের শেষ ভাগ শুরু হবে ঢাকায়। টুর্নামেন্টের এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হবে ১২ ফেব্রুয়ারি, দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ ১৪ ফেব্রুয়ারি। ফাইনাল ম্যাচ ১৬ ফেব্রুয়ারি। ফাইনালসহ প্লে-অফে সব কটি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।
সপ্তাহে শনি থেকে বৃহস্পতিবার দিনের ম্যাচগুলো শুরু হবে বেলা ২টায়, শুক্রবারের ম্যাচগুলো শুরু হবে বেলা আড়াইটায়। শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সোয়া ৭টায়, সপ্তাহের বাকি ম্যাচগুলো শুরুর সময় সন্ধ্যা ৭টা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *