সিলেট মহানগর জামায়াতের ঠেলা-ভ্যান-রিকশা বিতরণ

সিলেট

 

জামায়াত দারিদ্রমূক্ত স্বনির্ভর জাতি গঠনের
মাধ্যমে সমাজে ইনসাফ প্রতিষ্ঠা করতে চায়
—-ডা: শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান বলেছেন, সমাজের দরিদ্র জনগোষ্ঠীরা আমাদেরই আপনজন। আমাদের উপর তাদের হক রয়েছে। তাই যথাযথভাবে তাদের হক আদায় করা মুমিনের কাজ। তারা সারাজীবন গরীব থাকতে হবে তা ঠিক নয়। তাদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে হলে প্রয়োজন স্বনির্ভরতা। কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে শ্রমজীবী মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে সামর্থবানদের এগিয়ে আসা উচিত। স্বনির্ভরতার সৃষ্টির লক্ষ্যে সিলেট মহানগর জামায়াতের ঠেলা-ভ্যান-রিকশা বিতরণ একটি মহৎ উদ্যোগ। আমরা সব সময় মানবতার কল্যাণে কাজ করতে চাই। দরিদ্র মানুষের হক তাদের কাছে ফিরিয়ে দিতে চাই।

তিনি বলেন, আমরা সমাজের প্রতিটি স্তরে ইনসাফ প্রতিষ্ঠা করতে চাই। দারিদ্রমূক্ত স্বনির্ভর জাতি গঠন করতে চাই। কিন্তু আমাদের এই মহৎ উদ্যোগ অনেকের পছন্দ হয়না। আমাদের উপর নির্যাতনের স্টীম রোলার চালানো হয়। ফাঁসি দেয়া, শহীদ করা হয়, পঙ্গু করে দেয়া হয়। সকল জুলুম-নিপীড়ন উপেক্ষা করে আমরা ময়দানে আছি, মানবতার পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। আজ যেসকল ভাই জামায়াতের পক্ষ থেকে ঠেলা-ভ্যান-রিকশা পেয়েছেন আগামীতে তারা কয়েকজন মিলে আরো একজন দরিদ্র ভাইয়ের কর্মসংস্থান সৃষ্টির চেষ্টা করবেন। এই বাহন ব্যবহার করে হালাল রোজী রোজগার করার পাশাপাশি সঞ্চয়ের চেষ্টা করতে হবে। তাহলে ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তির পথ প্রশ^স্ত হবে।

তিনি মঙ্গলবার সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর পাঠানটুলা এলাকায় শ্রমজীবি শ্রমিকদের মাঝে ঠেলা-ভ্যান-রিকশা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত ঠেলা-ভ্যান-রিকশা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা মুফতী আলী হায়দার, মাওলানা আলাউদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলার সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ ও ৩৭নং কাউন্সিলার মো: রিয়াজ মিয়া, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ ও শাহজালাল বিশ^বিদ্যালয় সভাপতি জহির উদ্দিন শিপন প্রমূখ।
ঠেলা-ভ্যান ও রিক্সা বিতরণ শেষে উপস্থিত সবাইকে নিয়ে বিশেষ মোনাজাত করেন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *