সুশিক্ষা মানুষকে নীতি-নৈতিকতা শিখায় -বিশ্বনাথে এমপি মোকাব্বির খান

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার জন্য আজকের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। সুশিক্ষা মানুষকে নীতি-নৈতিকতা শিখায়। ভালো কাজ করতে হলে আমাদেরকে সৎ হতে হবে। আর সৎ কাজের জন্যই মানুষ ‘ইহকাল ও পরকালে’ সুবিচার পান। তিনি আরও বলেন, সরকারের গ্রহন করা সকল প্রকল্পগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয়, সেদিকে আমাদের সবাইকে লক্ষ্য রাখতে হবে। শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবান ও প্রবাসীদেরকে এগিয়ে আসতে হবে।

তিনি মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার শিমুলতলা গ্রামে ‘আন নি’য়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকে ও জামেয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা’র উদ্যোগে স্থানীয় এমপি মোকাব্বির খানের সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান ও সংবর্ধিত অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হকের সভাপতিত্বে ও ধারাভাষ্যকার একেএম তুহেমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদ পত্রিকার সম্পাদক ও সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক মহব্বত শেখ, বিশ্বনাথ ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের (ইউসিবি) ব্যবস্থাপক আহমেদুর রশীদ চৌধুরী।
বক্তব্য রাখেন মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা ছালিম উদ্দিন, ছাত্রী তাহমিনা বেগম, খাদিজা বেগম। সভার শুরুতে পবিত্র কোরআন পরিবেশন করেন ছাত্রী ইভা বেগম এবং গজল পরিবেশন করেন সাজিদা বেগম ও নাহিদা বেগম। সভা শেষে মোনাজত করেন মাদ্রাসার পৃষ্ঠপোষক ফয়জুর রহমান।

এসময় অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার তৈয়ব আলী, প্রবাসী হাবিবুর রহমান মুকুল প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *