সৌদি আরবের জেদ্দায় ঈদে মীলাদুন্নবী উদযাপন

ইসলাম ও জীবন

 

আনজুমানে আল ইসলাহ জেদ্দা শাখার উদ্যেগে যথাযোগ্য মর্যাদায় মীলাদুন্নবী ( সঃ) উদযাপন করা হয়েছে।এ উপলক্ষে গত শুক্রবার দুপুরে জেদ্দার একটি অভিজাত চায়নিজ হোটেল “ফোর সিজনে” ঈদে মিলাদুন্নবী ( সঃ) শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলঅনুস্টিত হয়।
আলইসলাহ জেদ্দা শাখার সভাপতি জিবাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ ক্বারী আহমেদ আল জুমানের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা শায়খ আবু আব্দুল্লাহ মুহাম্মদ আইনুল হুদা, ইউ এস এ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আন্জুমানে আলইসলাহ গ্রেটার লন্ডন ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মাওঃ আব্দুল জলিল, মোঃ সুহেল আহমদ এর কোরআন তেলাওয়াত ও জুনেদ আহমদ এর নাশিদ পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে বক্তারা বলেন, ঈদে মিলাদুন্নবী( সাঃ) যুগ যুগ থেকে পালন হয়ে আসছে, তখনও কিছু রাসুলের দুশমন এটা নিয়ে সমালোচনা করেছিল এবং তারা ধ্বংস হয়েছিল,বর্তমানে যারা সমালোচনা করছে আগামীতে তারাও ধ্বংস হবে।
প্রতিবছরের ন্যায় এই বৎসরেও এশিয়া মহাদেশ সহ ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে শান্তিপূর্ণ ভাবে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন ও র‍্যালি হয়েছে।
প্রধান অতিথি বলেন, ঈদে মিলাদুন্নবী (সাঃ) আমাদের পীর ও মুর্শিদ ফুলতলী সাহেব কিবলাহ রহঃ খুব বেশি পছন্দ করতেন এবং দেশের প্রত্যান্ত স্থানে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালনের জন্য মুরিদিন ও মুহিব্বিনদেরকে নির্দেশ দিতেন।
আমাদের উচিত মীলাদুন্নবী ( সঃ) এর ধারাবাহিকতাকে রক্ষা করা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেদ্দা আল ইসলাহ’র উপদেষ্টা কবির আলী, অন্যতম দায়িত্বশীল, মকবুল হোসেন, আব্দুল হক, আনিস মিয়া, আরিফ হোসেন, আব্দুর রহিম, জাকির হোসেন শিমুল, মুহিব আহমদ, শিপু আহমদ, ইব্রাহিম,শাহেদ আহমদ, আব্দুল্লাহ খান মারুফ,শামছুদ্দিন, ইসলাম উদ্দিন, ওলিউর রহমান, মুহিবুর রহমান, আবুল খায়ের, ফাইসাল আহমেদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *