হবিগনজ সদর হাসপাতাল, প্রাইভেট এ্যাম্বুলেন্স চালকদের দখলে

হবিগঞ্জ

হবিগনজ প্রতিনিধিঃ

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে এ্যাম্বুলেন্স চালকরা নৈরাজ্য সৃষ্টি করেছে। রোগীরা আসার সাথে সাথেই কতিপয় ডাক্তারদের দিয়ে রেফার্ড করে সিলেট এবং ঢাকা নিয়ে ভাড়ার নামে গলাকাটা টাকা আদায় করা হচ্ছে। পাশাপাশি এ্যাম্বুলেন্স দিয়ে সদর হাসপাতাল যেনো স্ট্যান্ড বানিয়ে রেখেছে। তাদের গাড়ি পার্কিংয়ের কারণে প্রশাসনের কর্মকর্তাদের এমনকি বিচারকদের গাড়িও প্রবেশ করতে বেগ পোহাতে হয়।

বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে এলে গত বৃহস্পতিবার হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্স সরানোর নির্দেশ দেয়া হয়। এরপরও না সরানোর কারণে পুলিশ দুইটি এ্যাম্বুলেন্সসহ এক চালককে আটক করে নিয়ে যায়। পরবর্তীতে এ্যাম্বুলেন্স দুইটির বিরুদ্ধে মামলা দেয়া হয়। এরপর শুরু হয় তাদের অবরোধ। কোনো রোগী এলে জটিল হলে ঢাকা-সিলেট রেফার্ড করা হয়।

কিন্তু কোনো এ্যাম্বুলেন্স বা প্রাইভেট যানবাহনে নিয়ে যেতে চাইলে বাধা প্রদান করে হাসপাতালের ভেতর থাকা এ্যাম্বুলেন্স চালকরা। এতে করে সাধারণ মানুষ এ্যাম্বুলেন্স চালকদের কাছে জিম্মি হয়ে পড়েছেন। গতকাল জটিল এক রোগীকে সিলেট নিয়ে যেতে চাইলে এ্যাম্বুলেন্স না পেয়ে অন্য জায়গা থেকে এ্যাম্বুলেন্স আনার পর রোগী এ্যাম্বুলেন্সে তুললেও যেতে বাধা দেয় চালকরা।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, এ্যাম্বুলেন্স গুলো হাসপাতাল থেকে সরানো হয়েছে। আবার কোনো প্রাইভেট বাহনে করে রোগী নিতে চাইলে তারা আটকে দিচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *