৫ বছর পর বুধবার সিলেটে আসছেন গুরুমহারাজ: ইসকন মন্দিরে চলছে প্রস্তুতি

সিলেট

দীর্ঘ ৫ বছর পর সিলেট আসছেন শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজ। ইসকনের অন্যতম দীক্ষাগুরু শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজের আগমনে ইসকন সিলেটে চলছে ব্যাপক প্রস্ততি।

বুধবার (১০ আগস্ট) বিকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি সিলেট বিমানবন্দরে অবতরণ করবেন। পরে শ্রীল জয়পতাকা স্বামী গুরুমহারাজকে মোটরশোভা যাত্রা করে হোটেল গ্র্যান্ড সিলেটে নিয়ে যাওয়া হবে। ভক্তরা তাকে হেটেলে অভ্যর্থনা জানাবেন।

শ্রীল জয়পতাকা স্বামী ১৯৪৯ সালের ৯ এপ্রিল (রাম নবমী পরবর্তী একাদশী তিথিতে) আমেরিকার উইস্কনসিনের মিলওয়াকিতে জন্ম নেন। জন হুবার্ট ও লরেইন এ্যার্ডম্যানের সন্তান হয়ে জন্ম নেয়া শিশুটির নাম ছিল জন গর্ডন এ্যার্ডম্যান। সম্পদশালী পরিবারে জন্মগ্রহণকারী গর্ডন পরবর্তীতে কৃষ্ণভাবনায় যুক্ত হন।

আর সেই সময় থেকে শুরুকরেন কৃষ্ণভাবনামৃত প্রচারের কাজ। ইতোমধ্যে গুরুমহারাজের আগমন অনুষ্ঠানে আগত ভক্তদের জন্য সাচ্ছন্দ্যে প্রসাদ গ্রহণের লক্ষ্যে বিশাল পরিসরে তৈরিও করা হচ্ছে প্রসাদ হল। পুরো মন্দির এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতার কাজও শেষ হয়েছে। মঞ্চ তৈরিসহ এগুচ্ছে সাজসজ্জার কাজও এগিয়ে চলছে। ভক্তরা আসছেন ইসকন সিলেটের মন্দিরে। প্রতিদিনই নানা আয়োজন চলছে ৫ দিনের কর্মসূচি সফলে।

গুরু মহারাজের আগমন উপলক্ষে পাঁচ দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনে থাকছে ঝুলনযাত্রা, জপক্লাস, ভাগবতীয় প্রবচন, দীক্ষা অনুষ্ঠান, বিগ্রহ প্রতিষ্ঠা, মহা অভিষেক, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহাপ্রসাদ। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের অতিথিরা অংশ নেবেন। ৫ দিনের কর্মসূচি সফল করতে ভক্তদের ইসকন সিলেটের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *