বিশ্বনাথে ইসলামী ছাত্র সংস্থার ৩১তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে ছাত্র ও জনকল্যাণমূলক সামাজিক সংগঠন বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থার ৩১তম প্রতিষ্ঠাতা বার্ষিকী ও ২৫ তম বৃত্তি প্রদান অনুষ্টান শনিবার (১০ জুন) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবীদ ও বাংলা সাহিত্যের অন্যতম কবি অধ্যক্ষ কবি কালাম আজাদ।
প্রধান আলোচকের বক্তব্য রাখেন ডীন-কলা অনুষদ-জগন্নাথ বিশ্ববিদ্যালয়-ঢাকা ও ছাত্র সংস্থার প্রতিষ্টাতা সদস্য অধ্যাপক ড. মাওলানা মো. রইছ উদ্দিন।

সংস্থার সভাপতি মো. আবুল কাশেমের সভাপতিত্বে সাবেক সাধারণ সম্পাদক আহসান মাহমুদ শিপন ও সহ সভাপতি মো. আজাদুল ইসলামের যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের সভাপতি মোহাম্মদ মোহাব্বত শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ছাত্র সংস্থার সাবেক সভাপতি প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান, সিলেট দক্ষিন সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ মাহবুবুর রহমান, বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ, হলিয়ারপাড়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, দেওকলস মাইজগ্রাম দাখিল মাদরাসার সুপার ও সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা লুৎফুর রহমান, আলহাজ্ব লজ্জতুননেছা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা আবুল বশর মো. ফারুক, বিশ্বনাথ দারুল উলুম কামিল মাদরাসার সহকারি শিক্ষক ও সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা লুৎফুর রহমান, শেখ ফজিলাতুননেছা ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ ও সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা আহমদ আলী হেলালী, দশপাইকা আলিম মাদরাসার আরবী প্রভাষক ও সংস্থার সাবেক সভাপতি মাওলানা হেলাল আহমদ, ভুরকি হাবিবিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার সহকারি শিক্ষক ও সংস্থার সাবেক সভাপতি মাষ্টার আলতাফ হোসেন, সমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও সংস্থার সাবেক সভাপতি মাষ্টার আলতাফুর রহমান ও সংস্থার সাবেক সভাপতি আজিজুর রহমান।

শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত করেন মো. আবির হুসেন ও হামদে পাকে বারী তা’লা পরিবেশন করেন রাসেল আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন সংস্হার সাবেক সভাপতি শফিক আহমদ পিয়ার।
এসময় উপস্থিত ছিলেন দশপাইকা আলিম মাদরাসার গভর্নিং বডির সভাপতি শেখ নেছার আহমদ, সহকারি শিক্ষক ও সংস্থার সাবেক দায়িত্বশীল মাওলানা ফারুক আহমদ, নাচুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লোকমান আহমদ, দশঘর নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওয়ালী উল্লাহ, মীয়ারবাজার আলিম মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা নাজমুল ইসলাম চৌধুরী, সংস্থার দায়িত্বশীল মো. সাইদুল ইসলাম, মো. মিজানুর রহমান, মো. ফারুক আহমদ, মোক্তাদির আহমদ তাসনীম, মো. নাজিম উদ্দিন, মো. পারভেজ আহমদ, মো. আবুল হোসেন, মো. ফয়সল আহমদ, মো. রেদ্বওয়ানুল ইসলাম হৃদয়, মো. আব্দুল করিম, মো. ইমাদুর রহমান, মো. বদরুল আমিন, হাফিজ সাব্বির আহমদ, মো. হাবিবুর রহমান, মো. রাশিদ আহমদ রনি, শামীম আহমদ, ফাহিম আহমদ, মারজান আহমদ, হাবিব মিয়া, শাহিদ খাঁন, আজিম খাঁন, রাসেল উদ্দিন, নাঈম মিয়া প্রমূখ।

অনুষ্টানে ২০১৯ইং সনে উপজেলার ১৩৪ টি প্রতিষ্ঠান (মাদরাসা, স্কুল ও একাডেমী) থেকে ৪র্থ ও ৬ষ্ট শ্রেণির বৃত্তি
পরীক্ষায় অংশগ্রহণকারী ৮৮৬ জন ছাত্র ছাত্রীর মধ্যে ১ম গ্রেডে-০৬ জন, ২য় গ্রেডে-১২ জন, ৩য় গ্রেডে-৩৩ জন ও বিশেষ গ্রেডে-১০১ জন, সর্বমোট-১৫২ জনকে বৃত্তি ও সনদ প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *