বিশ্বনাথে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ আত্মসাৎ’র অভিযোগ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে ‘প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার নামে অর্থ আত্নসাথে’র অভিযোগ পাওয়া গেছে। সরকারি ঘর দেয়ার কোন এখতিয়ার না থাকলেও, ঘর পাইয়ে দেয়ার কথা বলেন অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের ২নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা. সাজনা বেগমের বিরুদ্ধে।

সাজনা বেগমের বিরুদ্ধে অভিযোগ এনে বাউসী গ্রামের দিনমজুর আব্দুল বাছিতের স্ত্রী জোবেদা বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহারের ঘরের জন্যে তারা প্রথম ধাপেই আবেদন করেন। কিন্তু নিজ গ্রামের পাশে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর খালি না থাকায় তারা ওখানে যেতে পারেন নি। নিজ এলাকার বাহিরে অন্য ইউনিয়নেও যেতে অনীহা তাদের। তারা অপেক্ষায় রয়েছেন কাঙ্খিত স্থানে ঘর পাবার জন্যে। বর্তমানে ওখানে একাধিক ঘর অব্যবহৃত পড়ে থাকায়, ঘরের জন্যে চেষ্টা শুরু করেন তারা। এ সুযোগ কাজে লাগিয়ে গেল ছ’মাস পূর্বে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য, একই গ্রামের সাজনা বেগম ঘর পাইয়ে দিতে তাদের কাছে ১০ হাজার টাকা উৎকোচ দাবী করে। এক পর্যায়ে ৭ হাজারে নির্ধারিত হয় ঘুষের পরিমাণ। টাকাসহ বাছিতের স্ত্রীকে উপজেলা পরিষদের নিয়ে যান তিনি। ওখানেই লেনদেন হয় টাকা। খেয়ে না খেয়ে জমানো মেহনতের টাকা দিয়ে ছয় মাস ধরে তার পিছে ছুটছেন তারা।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে মোছা. সাজনা বেগম বলেন, তাদের ঘরের বিষয়ে জুন-জুলাইয়ে একটা ব্যবস্থা হবে। ঘরের জন্যে আমার সাথে উপজেলা পরিষদের গিয়ে ছিলেন তিনি। তবে, টাকা নেয়া বিষয়টি অস্বীকার করেন তিনি জানান, বিষয়টি আমি দেখছি।
দশঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমাদ উদ্দিন খান বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর তিনি বরাদ্দ দিবেন কিভাবে? এর জন্যে টাকা নিয়ে থাকলে এটি অন্যায়। বিষয়টি জেনে ব্যবস্থা নিচ্ছি।
এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান বলেন, অভিযোগ পাওয়ার পর যদি তা তদন্তে প্রমাণীত হয় তাহলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *