সিসিক নির্বাচন: আপিল করে প্রার্থিতা ফিরে পেলেন ১মেয়র প্রার্থীসহ ৮জন

সিলেট

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আপিল ক‌রে প্রার্থিতা ফিরে পেয়েছেন ১জন মেয়র পদপ্রার্থীসহ আটজন।

মঙ্গলবার (৩০ মে) বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত শুনানি শেষে ৮ জনের মনোনয়নপত্র বৈধ বলে রায় দেন আপিল বোর্ডের প্রধান সিলেটের বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন।

মেয়রপদপ্রার্থীদের ১জন। কাউন্সিলরপদে সাধারণ ওয়ার্ডের ৪ জন ও সংরক্ষিত ওয়ার্ডের ৩ জন নারী কাউন্সিলর তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

এরআগে প্রার্থিতা ফিরে পেতে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫ জন নারী কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডে ৪ জন কাউন্সিলরপদপ্রার্থী আপীল করেছিলেন।

প্রার্থিতা ফিরে পেলেন যারা তারা হলেন- স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মো.শাহ জাহান মিয়া।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ নম্বর ওয়ার্ডের শ্যামলী সরকার, ৪ নম্বর ওয়ার্ডের তাহমিনা বেগম ও ৬ নম্বর ওয়ার্ডের মোছাঃ কামরুন নাহার চৌধুরী প্রার্থিতা ফিরে পেয়েছেন।

সাধারণ কাউন্সিলর পদে ২৮ নম্বর ওয়ার্ডের মো. ফখরুল ইসলাম, ৩৩ নম্বর ওয়ার্ডের আবু সাদেক মোহাম্মদ খায়রুল ইসলাম চৌধুরী, ৩৪ নম্বর ওয়ার্ডের মাওঃ মো. রফিকুল ইসলাম ও ৩৯ নম্বর ওয়ার্ডের মো. শাহাজ উদ্দিন লাল প্রার্থিতা ফিরে পেয়েছেন।

মনোনয়ন বাতিল হয়েছে যাদের তারা হলেন- মেয়রপদে দুই স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী।

এছাড়াও সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থী ২ নম্বর ওয়ার্ডের জুমানা আক্তার জুঁই ও ৫ নম্বর ওয়ার্ডের আয়শা বেগম।তবে আপিলে সাধারণ কাউন্সিলরের সবাই তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন।

গত ২৫ মে যাচাই-বাছাইকালে মনোনয়নপত্রের সঙ্গে সম্পদ বিবরণী ও আয়কর রিটার্ণের কপি জমা না দেওয়ায় শাহ জাহান মিয়ার মনোনয়নপত্র বাতিল করেছিলেন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদির। আপিল শুনানির আগে সম্পদ বিবরণী ও আয়কর রিটার্ণের কপি জমা দেওয়ায় তিনি প্রার্থী ফিরে পেয়েছেন।

আপিল করে দুই স্বতন্ত্র মেয়র প্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান খান ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরীর ভাগ্য ফিরেনি। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া সমর্থক ভোটার তালিকায় ত্রুটির জন্য তাদের মনোনয়ন বাতিল হয়েছিল। মাওলানা জাহিদ খেলাফত মজলিসের সিলেট জেলার সহ-সভাপতি।শুনানিতে একজন প্রার্থীতা ফিরে পাওয়ায় এখন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *