স্কুলছাত্রী মুক্তি বর্মন হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন: সমাজতান্ত্রিক মহিলা ফোরাম

সিলেট

স্কুলছাত্রী মুক্তি বর্মন হত্যার দ্রæত বিচার এবং হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। (৫মে) শুক্রবার বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সিলেট জেলা শাখার আহ্বায়ক মাছুমা খানম এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর, জেলা সদস্য সচিব প্রণব জ্যোতি পাল, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের আহ্বায়ক নাজিকুল ইসলাম রানা, এসডি আদি, সমাজতান্ত্রিক মহিলা ফোরামে আশু রাণী শর্মা, জাহানারা বেগম, বিনতী কর, মুন্নি বেগম প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, আমরা এক বিচারহীনতার সংস্কৃতির মধ্যে দিয়ে যাচ্ছি। একজন স্কুল শিক্ষার্থীকে দিনের আলোয় প্রকাশ্যে কুপিয়ে আসামী পালিয়ে যেতে পারে। দেশে যে আইন শৃঙ্খলা পরিস্থিতি আছে তা বুঝবার কোনো উপায় নেই। তাদেরই নাকের ডগায় গড়ে উঠছে এই বখাটে সন্ত্রাসীরা, করে যাচ্ছে হরহামেশাই অপরাধ কিন্তু এই অপরাধ নিয়ন্ত্রণে নেই আইনি কার্যকর ভূমিকা। নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘এর আগেও দেখা গেছে ক্ষমতা ও অর্থের দাপটে অপরাধীরা পার পেয়ে যায়। যখন অপরাধ করেও অপরাধীর শাস্তি হয় না, তখন অপরাধ সমাজে প্রতিষ্ঠিত হয় এবং অপরাধীরা বেপরোয়া হয়ে ওঠে।

নেতৃবৃন্দ, মুক্তি বর্মণের বর্বর হত্যাকান্ডের দ্রæত বিচার করতে হবে তার সাথে সাথে ইভটিজিং, মাদক, পর্নোগ্রাফি, অপসংস্কৃতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

উল্লেখ্য, নেত্রকোনার প্রেমনগর ছালিপুরা বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মুক্তি বর্মন। গত ২ মে মঙ্গলবার তার সহপাঠিদের সাথে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে তাকে তার সহপাঠিদের সামনেই প্রকাশ্যে কাউছার নামে এক বখাটে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। কাউছার প্রায়ই মুক্তি বর্মনকে উত্যক্ত করত। সর্বশেষ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় এবং কাউছারের পরিবারকে অভিযোগ করায়, কাউছার নির্মমভাবে প্রকাশ্যে মুক্তি বর্মনকে কুপিয়ে হত্যা করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *