গোয়াইনঘাটে পণ্যের দাম নিয়ন্ত্রণে প্রশাসনের অভিযান ও জরিমানা আদায়

সিলেট

তানজিল হোসেন, গোয়াইনঘাট: সিলেটের গোয়াইনঘাটে পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদর বাজারসহ আশপাশের একাধিক বাজার ঘুরে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম ও মান যাচাই করে উপজেলা প্রশাসন।
এ সময় সতর্কীকরণ হিসেবে অভিযুক্ত সবজি বিক্রেতা জিয়াউর রহমানকে দুইশত টাকা ও মুদি দোকানদার সুলতান মাহমুদকে তিনশত টাকাসহ মোট পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গোয়াইনঘাট থানার এসআই ফখরুল আলমসহ সঙ্গীয় পুলিশ ফোর্স, ইউএনও অফিসের সার্টিফিকেট সহকারী সায়েম আহমদ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
বাজার মনিটরিং চলাকালীন উপজেলার বিভিন্ন হাট-বাজারের শাকসবজি, মসলা, মাছ, মাংস ও রমজানের ইফতার সামগ্রির বাজারদর যাচাই করা হয় এবং ব্যবসায়ীদের পণ্যের মূল্য তালিকা রাখতে বিশেষ নির্দেশনা দেওয়া হয়।

জানাতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিক মজুদ করে এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দেয়। তিনি জানান, অন্যান্যবারের মত এবার রমজানের শুরু থেকেই আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও মান নিয়ে কোন অসঙ্গতি পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *