ডাক পেলেও আইপিএল খেলতে পারলেন না কেন শরিফুল?

খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের পুরো সময়ের জন্য বাংলাদেশি পেসার শরিফুল ইসলামকে চেয়েছিল লখনৌউ সুপার জায়ান্টস। তবে, পুরোটা সময়ের জন্য তাকে ছাড়পত্র দিতে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই লোকেশ রাহুলদের সঙ্গে শরিফুলের এবার খেলার সুযোগ হয়নি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী ও শেখ জামালের মধ্যকার ম্যাচ শেষে শরিফুল নিজেই সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। জিম্বাবুয়ে সিরিজের আগে মোস্তাফিজের মতোই শরিফুলকে এক মাস ছুটি দিতে চেয়েছিল বিসিবি। কিন্তু লখনৌউ সুপার জায়ান্টস পুরো সময়ের জন্য চাওয়ায় বাংলাদেশি হিসেবে এবারের আইপিএলে মোস্তাফিজের সঙ্গী হতে পারেননি শরিফুল।

শরিফুল বলেন, ‘লখনৌউ থেকে এসএমএস দিয়েছিল। তারা আমাকে চাচ্ছিল, কিন্তু এনওসির সময়টা খুব কম ছিল, যার জন্য তারা আর রেসপন্স করেনি। হয়তো যদি ফুল এনওসিটা দিতো বিসিবি, তাহলে হতো। কিন্তু আমাদের যেহেতু জিম্বাবুয়ে সিরিজ আছে, সেটা চিন্তা করে এনওসিটা ওভাবে দেয়া হয়েছিল।’

এবার খেলতে না পারলেও আগামীতে আইপিএলে সুযোগ পাবেন বলে আশাবাদী এ পেসার। বললেন, সুস্থ থাকলে যেভাবে যাচ্ছে, এভাবে গেলে ইনশাআল্লাহ একদিন খেলবো আইপিএল। যদি তখন কোনো খেলা না থাকে। সো আশা থাকবে, ইচ্ছেও আছে, হয়তো সুযোগ পেলে ভালো কিছু করব ইনশাআল্লাহ।

আইপিএলে এবার টাইগারদের প্রতিনিধি মোস্তাফিজের সঙ্গেও নিয়মিত যোগাযোগ হয় বলে জানান শরিফুল। বলেন, তার সঙ্গে প্রায় দিনই কথা হয়। সে কল দেয়, আমিও কল দিই। জাস্ট উনি বলে যে ওখানে চাপ কম, তার জন্য হয়তো-বা বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছে।

এই পেসার নিজের সম্ভাবনার কথা জানান দিয়েছিলেন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের সময়ই। সময়ের সাথে নিজেকে পরিণত করেছেন, হয়েছেন সমৃদ্ধ। সাদা-লাল বল মিলিয়ে তাই তো শরিফুল ইসলাম এখন দেশের পেইস ব্যাটারির নেতৃত্বে। আন্তর্জাতিক সার্কিট থেকে, ঘরোয়া বিপিএল-ডিপিএল সবখানেই ২৩ বছরের এই তরুণের পেইসের মুন্সিয়ানা। যার সবশেষটা শেখ জামালকে আবাহানীর উড়িয়ে দেয়ার দিনে দেখা গেলো।

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর এই পেসার আজ আগুন লাগালেন মিরপুরে। সেই আগুনে পুড়ে খাক শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৩৫ রানে ৪ উইকেট তুলে শরিফুল রীতিমতো আগুনে পোড়ান প্রতিপক্ষকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *