নেতৃত্ব ছাড়লেন ধোনি, চেন্নাইয়ের নতুন অধিনায়ক যিনি

খেলাধুলা

কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএল মিশন শুরু হচ্ছে চেন্নাইয়ের। টুর্নামেন্ট শুরুর একদিন আগে বড় ধাক্কা খেলেন সিএসকে সমর্থকরা। অধিনায়কত্ব ছাড়লেন আইপিএলের সবচেয়ে বড় তারকা মহেন্দ্র সিং ধোনি।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানায় সিএসকে। তার পরিবর্তে নতুন অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে ঋতুরাজ গায়কোয়াড়কে। এই ব্যাপারে গত কয়েকদিন ধরেই গুঞ্জন শোনা যায়। অবশেষে সেই জল্পনাই এবার সত্যি হলো।

ভারতীয় ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের প্রতিবেদন মতে, ধোনিকে বাদ দিয়ে গায়কোয়াড়কে অধিনায়ক করার চমকপ্রদ এই সিদ্ধান্তটি চেন্নাই নয় বরং ভারতীয় ক্রিকেট বোর্ড নিয়েছে। অর্থাৎ ধোনিকে অধিনায়ক থেকে সরিয়ে দিয়েছে বিসিসিআই। তবে এই ব্যাপারে কিছু জানায়নি চেন্নাই।

বৃহস্পতিবার আইপিএলের ক্যাপ্টেইন কনক্লেভে ধোনির বদলে অংশ নিয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। এর পরই অধিনায়ক বদলের সিদ্ধান্তের কথা জানায় চেন্নাই। ২০১৯ সাল থেকে চেন্নাই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন ঋতুরাজ। মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে হলুদ জার্সির হয়ে ৫২টি ম্যাচ খেলেছেন তিনি।

এর আগে, ২০২২ সালের আইপিএলেও অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। সিএসকের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তার অধীনে শোচনীয় পারফরম্যান্স করেছিল চেন্নাই। সেই পরিস্থিতিতে জাদেজার হাত থেকে অধিনায়কত্বের দায়িত্ব ফেরত নিয়েছিলেন ধোনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *