লাখাইয়ে কৃষক গ্রুপের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ও বিভিন্ন প্রকল্প পরিদর্শনে উপপরিচালক

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ জেলা প্রতিনিধিঃ

লাখাইয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর লাখাই উপজেলা দপ্তরের বিভিন্ন ধরনের কর্যক্রম ও আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রকল্প পরিদর্শন করেন হবিগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ির উপপরিচালক নূরে আলম সিদ্দিকী। সোমবার(২৮ আগষ্ট) পরিদর্শনকালে উপপরিচালক নূরে আলম সিদ্দিকী এর সঙ্গে ছিলেন অতিরিক্ত উপপরিচালক ( উদ্যান) বনি আমিন খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লাখাই কার্যালয় পরিদর্শন কালে উপপরিচালক রাজস্ব সহ বিভিন্ন প্রকল্পের স্টক রেজিস্টার,বরাদ্দ রেজিস্ট্রার, ক্যাশবুক,বিলরেজিস্টারসহ বিভিন্ন রেজিস্ট্রার প্রত্যক্ষ করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।
আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দিনব্যাপী অনুষ্ঠিতব্য ননগ্রুপ কৃষক প্রশিক্ষণ পরিচালনা ও ৭ টি কৃষক গ্রুপের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন।
এছাড়াও তিনি উপজেলার বামৈ ব্লকে এসএমই আমন কৃষক মাঠ স্কুলে সেশন পরিচালনা করেন।
পরিশেষে উপপরিচালক নূরে আলম সিদ্দিকী রাজস্ব সহ বিভিন্ন প্রকল্পের প্রদর্শনী পরিদর্শন করেন এবং কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *