সংসদ ভেঙে নির্বাচনকালীন দলনিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন দাও: বাম গণতান্ত্রিক জোট

সিলেট

সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন দলনিরেপক্ষ তদারকির সরকার অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানো, সাইবার সিকিউরিটি আইন বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ আগষ্ট) বিকাল সাড়ে ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাসান এর সভাপতিত্বে ও বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য সঞ্জয় কান্ত দাশ এর সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট জেলা সিপিবি সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ জেলা আহ্বায়ক আবু জাফর, বিপ্লবী কমিউনিস্ট লীগের সভাপতি সিরাজ আহমদ, সিপিবি বিভাগীয় সমন্বয়কারী এডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য মুখলেছুর রহমান, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ, বাসদ জেলা সদস্য মামুন বেপারি প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার দেশে চরম ফ্যাসিবাদী দুঃশাসন কায়েম করেছে। বিরোধী মত পথ দমনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মত নিবর্তনমূলক সাইবার সিকিউরিটি আইন জারি করতে যাচ্ছে। গুম, খুন, নির্যাতন, গ্রেপ্তার চলছে অবাধে। ২০১৪ সালে একবার বিনা ভোটে, আরেকবার ২০১৮ সালে নিশি ভোটে ক্ষমতায় আসা বর্তমান সরকার আবারও ভোট ছাড়াই ক্ষমতায় আসার জন্য ফন্দি ফিকির শুরু করে দিয়েছে। গত ৫২ বছরে ১১টি জাতীয় নির্বাচনে দেশের মানুষের অভিজ্ঞতা হলো দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া অসম্ভব। সুতরাং বর্তমান আওয়ামী সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সমাবেশে বক্তারা বলেন,সরকারের প্রতি যে জনগণের সমর্থন নাই তা বুঝতে পেরেই সরকার পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে বিরোধী মত দমনের পথ বেছে নিয়েছে। হামলা-মামলা করে বিরোধীদের দমন-পীড়ন করে, জনরোষ থেকে অতীতের কোন স্বৈারাচারী সরকার রক্ষা পায়নি, বর্তমান সরকারও পাবে না।

বক্তারা দমন-পীড়নের পথ পরিহার করে গণদাবি মেনে নিয়ে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে আগামী দ্বাদশ নির্বাচন দেয়ার জোর দাবি জানান। একই সাথে সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে এবং হাসিনা সরকারের পদত্যাগ ও নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণআন্দোলন গড়ে তোলার জন্য সকল বাম-প্রগতিশীল রাজনৈতিক দল-ব্যক্তি-গোষ্ঠীর প্রতি আহ্বান জানান। সমাবেশে বক্তারা,গত দুই দিন মৌলভীবাজারে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *